,

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাসূল (সা.) এর আদর্শ অনুকরণীয়- ধর্ম প্রতিমন্ত্রী

সময় ডেস্ক : ধর্ম প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাসূল (সা.) আদর্শ অনুকরণীয়। নবী (সা.) এর জীবন ও কর্মের আদর্শকে আমাদের ধারণ ও চর্চা করতে হবে। ঈদে মিলাদুন্নবী উদযাপনে ইসলামিক ফাউন্ডেশন সারা দেশে যেসব আয়োজন করেছে তা নবী (সা.) আদর্শ অনুসরণে প্রেরণা যোগাবে। গতকাল বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষ্যে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বিশ্বজয়ী হাফেজদের অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতা ও চর্চার মাধ্যমে একটি ধর্মীয় মূল্যবোধসম্পন্ন সমাজ গড়ে তুলতে হবে। নীতি-নৈতিকতা মানুষকে সুনাগরিক গড়ে তোলে। ধর্মীয় মূল্যবোধ বিকাশে ইসলামিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা. বশিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার। আলোচক হিসেবে ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ বাংলাদেশের মহাপরিচালক হযরত মাওলানা উবায়দুর রহমান খান নদভী। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী এতে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ঈদে মিলাদুন্নবী ১৪৪৫ উদযাপন উপলক্ষ্যে গত ২৭ সেপ্টেম্বর থেকে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। অনুষ্ঠানে আন্তর্জাতিক হিফজুল কুরআন ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা দেওয়া হয়।


     এই বিভাগের আরো খবর